বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর শূন্য পদ সমূহে জনবল নিয়োগ দেওয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড এ জুনিয়র সহকারী ম্যানেজার (কারিগরি) পদে মোট ১০০ জনকে নিয়োগ প্রদান করা হবে। বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড চাকরির পদ গুলোতে নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন।

আপনার আগ্রহ ও যোগ্যতা থাকলে অনলাইনে আবেদন করতে পারবেন। বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড এর সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত নিচে দেওয়া হল।

পদের নাম : জুনিয়র সহকারী ম্যানেজার (কারিগরি)

পদ এর সংখ্যা : ১০০ (একশত) টি।

শিক্ষাগত যোগ্যতা : ইলেকট্রিক্যাল/ ইলেকট্রনিক/ মেকানিক্যাল/ পাওয়ার/ কম্পিউটার/ টেলিকমিউনিকেশন/ কম্পিউটার সাইন্স এন্ড টেকনলোজি/ ডাটা কমিউনিকেশন এন্ড নেটওয়ার্কিং বিষয়ে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং ডিগ্রি।

বেতনঃ ২২,৪০০/-  হইতে ৫৬,৬০৪/- টাকা।

স্কেলঃ গ্রেড- ৮ম

উক্ত চাকরির বিস্তারিত তথ্যাবলিঃ

কারিগরি শিক্ষাবোর্ড স্বীকৃত কোন পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ইলেকট্রিক্যাল/ ইলেকট্রনিক/ মেকানিক্যাল/ পাওয়ার/ কম্পিউটার/ টেলিকমিউনিকেশন/ কম্পিউটার সাইন্স এন্ড টেকনলোজি/ ডাটা কমিউনিকেশন এন্ড নেটওয়ার্কিং বিষয়ে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

যে সকল প্রার্থী গ্রেডিং সিস্টেমে পাশ করেছেন তাদের জিপিএ/ সিজিপিএ ৫.০০ স্কেলে ন্যূনতম ৪.৫ এবং ৪.০০ স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে। শিক্ষা জীবনে কোন পর্যায়ে তৃতীয় শ্রেণি/ বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয়।

কোনো প্রার্থী বিদেশ হতে তার অর্জিত কোনো ডিগ্রিকে সমমানের বলে দাবি করলে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি কর্তৃক ইকুইভ্যালেন্স সনদের মূল কপি মৌখিক পরীক্ষার সময় সাক্ষাৎকার বোর্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

আবেদনকারীর বয়স ২৫ মার্চ ২০২০ খ্রিঃ তারিখে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।

আবেদনকারী কোন প্রার্থীর যদি একাধিক দেশের নাগরিকত্ব থাকে এবং তন্মধ্যে বাংলাদেশের নাগরিকত্ব বহাল থাকে তবে তিনি আবেদন করতে পারবেন।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র দাখিল ও টেলিটক মোবাইলের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ অফেরতযোগ্য ৯০০/- টাকা প্রদান করতে হবে।

আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি জমাদানের বিস্তারিত নিয়মাবলি বিটিসিএল এর পোর্টাল www.btcl.gov.bd/career এ পাওয়া যাবে।

নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না।

বিটিসিএল এর কোন দপ্তরে সরাসরি কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না।

আবেদনকারীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষার মান ৮০। লিখিত পরীক্ষায় পাস নম্বর হবে ন্যূনতম ৫০% অর্থাৎ ৪০।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণের মধ্যে থেকে মেথাক্রম অনুসারে প্রথম ৩০০ জনকে মৌখিক পরীক্ষার জন্য আহবান করা হবে। তবে ৩০০ তম প্রার্থীর সমান নম্বর প্রাপ্ত সকল প্রার্থীকেও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

মৌখিক পরীক্ষার মান ২০। মৌখিক পরীক্ষার পাস নম্বর দশ। কোন প্রার্থী মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ না হলে লিখিত পরীক্ষায় যত নম্বরই পান না কেন তিনি চূড়ান্ত ভাবে অকৃতকার্য হয়েছেন বলে বিবেচিত হবেন।

লিখিত ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথা সময়ে বিটিসিএল এর ওয়েবসাইটে প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিতরা মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় মোবাইল ফোনে এস এম এস এর মাধ্যমে নোটিফিকেশন পাবেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে যারা সরকারি, আধা- সরকারি/ স্বায়ত্বশাসিত সংস্থা বা স্থানীয় কর্তৃপক্ষের অধীনে কর্মরত তাদের যথাযথ কর্তৃপক্ষের নিকট থেকে অনাপত্তি/ ছাড়পত্র মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে।

ছাড়পত্রের কপি জমা দিতে ব্যর্থ হলে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় শিক্ষা বোর্ড এবং পলিটেকনিক ইন্সটিটিউট কর্তৃক প্রদত্ত সকল মূল অথবা সাময়িক সনদ অবশ্যই দাখিল করতে হবে।

লিখিত পরীক্ষার সকল উত্তরপত্র গোপনীয় হিসেবে গণ্য হবে এবং কেন অবস্থাতেই কোন প্রার্থী বা তার প্রতিনিধিকে সেগুলো প্রদর্শন বা প্রদান করা হবে না। লিখিত পরীক্ষার উত্তরপত্র পুনঃপরীক্ষণ বা পুনঃনিরীক্ষণের কোন সুযোগ নেই।

মৌখিক পরীক্ষার নম্বর গোপন থাকবে এবং উক্ত পরীক্ষার নম্বর বা এতৎসংশ্লিষ্ট তথ্য প্রার্থী বা তার প্রতিনিধিকে প্রদর্শন বা প্রদান করা হবে না।

লিখিত/ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ-ডিএ প্রদান করা হবে না।

নিয়োগ এর জন্য নির্বাচিত প্রার্থীকে পরিচালনা পর্ষদ কর্তৃক এতদুদ্দেশ্যে নিযুক্ত চিকিৎসা পর্ষদ বা চিকিৎসা কর্মকর্তা কর্তৃক স্বাস্থ্যগত ভাবে উপযুক্ত বলে প্রত্যয়িত হতে হবে।

নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীর পূর্ব কার্যকলাপ কোম্পানির চাকরিতে নিয়োগ লাভের জন্য উপযুক্ত কিনা তা যথাযথ এজেন্সির মাধ্যমে প্রতিপাদিত করা হবে।

নিয়োগ লাগের পর যোগদানের তারিখ থেকে দুই বছরের জন্য শিক্ষানবিশ হিসেবে থাকতে হবে।

বিটিসিএল কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন, বাতিলের ক্ষমতা সংরক্ষণ করে।

আবেদনের ঠিকানা :

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) চাকরিতে আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে http://btcl.gov.bd/career ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে পারবেন।

Apply

আবেদন শুরুর তারিখ : ২৫ অক্টোবর ২০২১ খ্রিঃ।
আবেদনের শেষ তারিখ : ২৪ নভেম্বর ২০২১ খ্রিঃ।

Leave a Comment