অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২১

আমাদের ওয়েবসাইট থেকে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ দ্রুত চেক করার সঠিক প্রক্রিয়া উপস্থাপন করেছি। অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার (শিক্ষাবর্ষ ২০১৬-২০১৭)। আপনি যদি অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট সন্ধান করে থাকেন তবে এটি আপনার জন্য সঠিক জায়গা।

আমরা জানি এটা অনার্স শেষ বর্ষের রেজাল্ট ২০২১ । একটি অনার্স প্রার্থীর জন্য সবচেয়ে প্রত্যাশিত এবং ভীতিকর মুহূর্ত ফলাফল সংগ্রহ করার জন্য। এই অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট একজন শিক্ষার্থী ভবিষ্যত জীবন উন্নয়নের লক্ষ্যে প্রযোজ্য।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ বিস্তারিত তথ্যঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়েল অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশের তারিখ এবং রেজাল্ট সংগ্রহ করার পদ্ধতি আমাদের এই ওয়েবসাইটে পাওয়া যাবে। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে অনার্স কোর্স ৪র্থ বর্ষ পরীক্ষা শেষ হওয়ার ০৩ বা ০৪ মাসের মধ্যে প্রকাশ হয়ে থাকে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় বাংলাদেশের বিপুল পরিমাণের ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করে থাকে। এ বছরেও কয়েক লক্ষ ছাত্র ছাত্রী এ পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ ফলাফল ২০২১ শিক্ষাবর্ষ ২০১৬-১৭। অনার্স রেজাল্ট পাওয়ার জন্য আমাদের এখানে দুটি প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হয়েছে।

এখন আমরা এই বছরে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখার সকল পদ্ধতি আপনাদের দেখাবো। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখার জন্য কিছু ঠিক পদক্ষেপ দেখানো হবে।

এই ক্ষেত্রে মোবাইল এসএমএস প্রক্রিয়া জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কাছে সহজ এবং সবচেয়ে জনপ্রিয় মাধ্যম। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে কোনো বর্ষের রেজাল্ট দেখার জন্য এটি খুব সহজ।

মূলত অনলাইনের মাধ্যমে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট http://nu.ac.bd/results ওয়েবসাইটে প্রকাশিত হয়ে থাকে এবং এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের  অফিসিয়াল ওয়েবসাইট। উক্ত লিংকের মাধ্যমে অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট মার্কশীট সহ চেক করা সম্ভব।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল কখন প্রকাশ হবে :

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ ফলাফল ২০২১ সালের শেষে প্রকাশ হতে পারে আশা করা যায়। প্রতি বছর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেপ্টেম্বর/অক্টোবর মাসের শেষে অনার্স ফাইনাল ইয়ারের রেজাল্ট প্রকাশ করে।

সুতরাং আমরা বলতে পারি করোনা ভাইরাস জনিত সমস্যার কারণে এ বছর অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ সালের ডিসেম্বরে প্রকাশিত হবে।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করার পর, আপনি আপনার রেজাল্ট চেক করতে পারেন এবং একই সাথে আপনার মার্কশীট-সহ রেজাল্ট ডাউনলোড করতে পারবেন।

অনার্স ৪র্থ বর্ষ রেজাল্টের গুরুত্বপূর্ণ তারিখ এবং সময় :

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা শুরু তারিখ ………………. ২০২১
অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা শেষ তারিখ ……………… ২০২১
পরীক্ষার সময় ২টা হতে ৬টা
পরীক্ষার ঘন্টা ০৪ ঘন্টা
অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট প্রকাশে তারিখ ডিসেম্বর/২০২১

কিভাবে অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২১ চেক করব?

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ শীঘ্রই প্রকাশিত হবে। এখন সকল অনার্স শেষ বছরের শিক্ষার্থীদের অবশ্যই চিন্তা করতে হবে কিভাবে ফলাফল পাওয়া যায়? তাদের জন্য আমি বলতে পারি আপনাদের কোন চিন্তার কারণ নেই।

আমি আপনার রেজাল্ট পেতে এই পেজে আপনাকে অনেক উপায় বলতে যাচ্ছি। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট পাওয়ার কিছু সহজ উপায় এখানে দেওয়া হল।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ অনলাইনের মাধ্যমে :

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd/results থেকে অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট দেখতে পারবেন। কিছু ধাপ আছে যা আপনাকে পূরণ করতে হবে এবং তারপরে আপনার রেজাল্ট দেখতে পারবেন। নিচের পদক্ষেপ গুলো অনুসরণ করুন :

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের nu.ac.bd/results ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • তারপর আপনার পরীক্ষার নাম নির্বাচন করুন “অনার্স “।
  • তারপর অনার্স ৩য় বছর ক্লিক করতে হবে।
  • তারপরে আপনি একটি বাক্স পেয়েছেন যেখানে আপনার পরীক্ষার রোল ও রেজিস্ট্রেশন নম্বর,পাসের বছর দিতে হবে।
  • তারপরে আপনাকে ক্যাপচা কোড নম্বর লিখতে হবে, যা বাক্সে পাওয়া যায়।
  • সকল তথ্য সম্পন্ন করার পর, আপনাকে “সার্চ রেজাল্ট” বাটনে ক্লিক করতে হবে।
  • তারপর আপনি আপনার অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

আপনি আপনার অনার্স ৪র্থ বর্ষ ফলাফল ২০২১ প্রাপ্তির জন্য অপেক্ষা করছেন তাই না? এখন আপনি নীচের থেকে আপনার অনার্স শেষ বর্ষ রেজাল্ট দেখতে পারেন। অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আনুষ্ঠানিক ভাবে www.nu.edu.bd/results তে প্রকাশ হওয়ার পরে আপনার রেজাল্ট দেখতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ এসএমএসে :

অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট পাওয়ার জন্য মোবাইল এসএমএস শিক্ষার্থীদের জন্য আরেকটি সহজ পদ্ধতি। আপনি যদি মোবাইল এসএমএস এর মাধ্যমে আপনার রেজাল্ট দেখতে চান, তাহলে প্রথমে আপনার মোবাইল ফোনের মাধ্যমে বার্তা প্রেরণ করতে হবে। সকল শিক্ষার্থীদের জন্য আমরা নিচের অংশে মোবাইল এসএমএস করার প্রক্রিয়া উপস্থাপন করেছি দেখুন :

NU <SPACE> H4 <SPACE> ROLL-REG: NO AND SEND TO 16222.

Example: NU H4 122323 And Send To 16222.

উক্ত প্রক্রিয়া অনুসরণ করে কিছু মুহুর্তের মধ্যে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। এসএমএস পাঠানোর জন্য আপনার মোবাইল থেকে ২.৫০ পয়সা কেটে নিবে। তাই মোবাইলে পরিমাণ মতো টাকা আছে কিনা তা চেক করে তার পর রেজাল্ট এর জন্য এসএমএস পাঠিয়ে দিন।

আনুষ্ঠানিকভাবে অনার্স ফাইনাল ইয়ার রেজাল্ট প্রকাশের পর ফলাফল চেক করতে পারবেন। তাই শুধু রেজাল্ট প্রকাশের জন্য অপেক্ষা করতে হবে। রেজাল্ট প্রকাশ হওয়ার সাথে সাথে আমাদের এই ওয়েবসাইটে সকল শিক্ষার্থীদের জন্য এখানে আপলোড করা হবে। তার জন্য আপনাদের এই ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে হবে।

শেষ কথ :

আপনারা যদি আমাদের এই ওয়েবসাইটের পুরো আর্টিকেল মনযোগ সহকারে পড়েন এবং পদক্ষেপ গুলো অনুসরণ করেন তবে দ্রুত আপনার ফলাফল সবার আগে চেক করতে পারবেন।

আর যদি কোন অবস্থাতেই অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট চেক না করতে পারেন তবে আমাদের এই ওয়েবসাইটের সাথে যোগাযোগ স্থাপন করুন আমরা আপনার অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখে দিতে সহায়তা করব।

আমাদের এই ওয়েবসাইটের পোস্ট গুলো যদি আপনাদের উপকার করে থাকে তবে এটি শেয়ার করতে পারবেন। শেয়ার করার জন্য নিচে আমরা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্রস্তুত করে দিয়েছি ধন্যবাদ।

Leave a Comment